,

হবিগঞ্জে বর্ণিল আয়োজনে জাতীয় যুব দিবস পালিতযুবকদের দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলাই সরকারের লক্ষ্য ॥ এমপি আবু জাহির

02
স্টাফ রিপোর্টার ॥ ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণিল আয়োজনে হবিগঞ্জে পালিত হয়েছে জাতীয় যুব দিবস-২০১৭। বুধবার সকালে জেলা যুব উন্নয়ন ভবন প্রাঙ্গণে পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুুরী। দিনব্যাপী কর্মসূচিতে ছিল যুব সমাবেশ, মাছের পোনা অবমুক্তকরণ,
বৃক্ষ রোপন, প্রশিক্ষনার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা।
পরে জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন নবী এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ ফখর উদ্দিন।
অন্যান্যের মাঝে বক্তব্য দেন বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ আলমগীর খান, সাংবাদিক চৌধুরী মোঃ ফরিয়াদ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ মহসিন খান। প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এডভোকেট আবু জাহির বলেন, দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব সমাজকে প্রশিণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলাই সরকারের লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবসমাজকে দক্ষ ও প্রশিক্ষিত আত্মকর্মী হিসাবে গড়ে তোলার ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর